বাংলাদেশ থেকে কাতার বিমান ভাড়া কত বিস্তারিত জানুন।

বাংলাদেশ থেকে কাতার বিমান ভাড়া কত এ বিষয়টা জানার জন্য সবাই আগ্রহী৷ এর কারণ হল বর্তমানে বাংলাদেশ থেকে কাতারে বেশিরভাগ মানুষ কাজের উদ্দেশ্যে রওনা হচ্ছে। আর এদের সবাইকে রেমিটেন্স যোদ্ধ বলা হয় কেননা এরা সবাই বাংলাদেশ থেকে কাতারে গিয়ে কাজ করার মাধ্যমে বৈদেশিক মুদ্রা অর্জন করে দেশে পাঠাচ্ছে।
বাংলাদেশ থেকে কাতার বিমান ভাড়া কত
প্রিয় পাঠক গন বর্তমানে বাংলাদেশ থেকে কাতার যাওয়ার জন্য বহু মানুষ চেষ্টা করে যাচ্ছে। যারা বাংলাদেশ থেকে কাতারে কাজের উদ্দেশ্যে যেতে চান তাদের অবশ্যই বাংলাদেশ থেকে কাতার যাওয়ার বিমান ভাড়া সম্পর্কে জানতে হবে এ বিষয়গুলো যারা জানতে চান অবশ্যই আমাদের আর্টিকেলের শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে হবে।

ভূমিকা

বর্তমান বাংলাদেশ থেকে বহু সংখ্যক মানুষ জীবিকা নির্বাহ করার জন্য বাংলাদেশ থেকে কাতারে কাজের উদ্দেশ্য রওনা হচ্ছে। শুধু তাই নয় অন্যান্য দেশের তুলনায় বর্তমানে কাতারের যাওয়ার জন্য মানুষ বেশি আগ্রহী প্রকাশ করছে। একটা গবেষণায় দেখা গেছে যে কাতারে বসবাস কারী মানুষের মধ্যে বাংলাদেশের মানুষ প্রায় ১ লক্ষ ৪১ হাজার মানুষ বসবাস করছে। তাই যারা নতুন অবস্থায় বাংলাদেশ থেকে কাতার যাওয়ার কথা চিন্তা করছেন আপনাদের অবশ্যই বাংলাদেশ থেকে কাতার যাওয়ার বিমান ভাড়া সম্পর্কে জানতে হবে। এজন্য আজকে আমরা বাংলাদেশ থেকে কাতার বিমান ভাড়া কত সে সম্পর্কে আলোচনা করব।

বাংলাদেশ টু কাতার যাওয়ার বিমান এয়ারলাইন্স

কাতার যাওয়ার জন্য অবশ্যই বাংলাদেশ টু কাতার যাওয়ার বিমান এয়ারলাইন্স কতগুলো জানতে হবে। শুধু তাই নয় বাংলাদেশ থেকে কাতার বিমান ভাড়া কত এ বিষয়গুলো জানা অত্যন্ত জরুরী। এর কারণ হল বিমানের টিকিট কেটে আপনাকে কাতার যেতে হবে এজন্য এই বিষয়গুলো জানা গুরুত্বপূর্ণ। তবে বাংলাদেশ থেকে কাতার যাওয়ার জন্য বেশ কয়েকটি এয়ারলাইন্স রয়েছে নিচে সেগুলো তালিকাভূক্ত করা হলঃ
  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স
  • বিমান শ্রীলঙ্কান এয়ারলাইন্স
  • বিমান ইতিহাদ এয়ারলাইন্স
  • বিমান ইন্ডিগো এয়ারলাইন্স
  • বিমান সালাম এয়ারলাইন্স
  • বিমান মালয়েশিয়া এয়ারলাইন্স
  • বিমান কাতার এয়ারওয়েজ
  • বিমান ইমিরেটস এয়ারলাইন্স
  • বিমান কুয়েত এয়ারওয়েজ
  • বিমান সৌদি আরবিয়ান এয়ারলাইন্স ইত্যাদি
এই সকল বিমান এয়ারলাইন্সের মাধ্যমে আপনারা বাংলাদেশ থেকে কাতারে খুব সহজে পৌঁছাতে পারবেন। তবে এ সকল বিমান এয়ারলাইন্সের ভাড়া কত বিষয়গুলো জেনে নেওয়া খুবই জরুরী। তাই সময় নষ্ট না করে বাংলাদেশ থেকে কাতার বিমান ভাড়া কত এ বিষয় গুলো জেনে নেওয়া যাক।

বাংলাদেশ থেকে কাতার বিমান ভাড়া কত

প্রিয় পাঠক গন আপনারা ইতিমধ্যে বাংলাদেশ থেকে কাতার যাওয়ার জন্য কতগুলো এয়ারলাইন্স ব্যবহার করা হয় তা জেনে গেছেন। তবে এই সকল বিমান এয়ারলাইন্সের ভাড়া একেক রকম। তাই বাংলাদেশ থেকে কাতার বিমান ভাড়া কত সে সম্পর্কে একটি তালিকা করা হলঃ
বিমান এয়ারলাইন্সের তালিকা ইকোমি ক্লাসের তালিকা বিসনেস ক্লাসের তালিকা
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বিমান ভাড়া ৫০,০০০-৭৫,০০০ টাকা পর্যন্ত ৭৫,০০০-১,৭৫,০০০ টাকা পর্যন্ত
বিমান শ্রীলঙ্কান এয়ারলাইন্স ৪৮,০০০-৬০,০০০ টাকা পর্যন্ত ৯৫,০০০-১,৫০,০০০ টাকা পর্যন্ত
বিমান ইতিহাদ এয়ারলাইন্স ৫৪,০০০-৬৫,০০০ টাকা পর্যন্ত ১,০৫,০০০-১,৩০,০০০ টাকা পর্যন্ত
বিমান ইন্ডিগো এয়ারলাইন্স ৪৫,০০০-৫৫,০০০ টাকা পর্যন্ত ৬০,০০০-৭৫,০০০ টাকা পর্যন্ত
বিমান সালাম এয়ারলাইন্স ৩৮,০০০-৪৯,০০০ টাকা পর্যন্ত ৫২,০০০-৫৫,০০০ টাকা পর্যন্ত
বিমান মালয়েশিয়া এয়ারলাইন্স ৪৫,০০০-৭৫,০০০ টাকা পর্যন্ত ১,৩৮,০০০-২,৩৪,০০০ টাকা পর্যন্ত
বিমান কাতার এয়ারওয়েজ ৫৬,০০০-৭০,০০০ টাকা পর্যন্ত ৯৮,০০০-১,২৫,০০০ টাকা পর্যন্ত
বিমান ইমিরেটস এয়ারলাইন্স ৯২,০০০-৯৮,০০০ টাকা পর্যন্ত ১,২০,০০০-১,৫০,০০০ টাকা পর্যন্ত
বিমান কুয়েত এয়ারওয়েজ ৬৫,০০০-৮৬,০০০ টাকা পর্যন্ত ১,৫৬,০০০-২,২৪,০০০ টাকা পর্যন্ত
বিমান সৌদি আরবিয়ান এয়ারলাইন্স ৫৫,০০০-৮০,০০০ টাকা পর্যন্ত ১,১৫,০০০-১,৪৫,০০০ টাকা পর্যন্ত

তবে আপনার ইতিমধ্যে ইকোনমিক ক্লাস এবং বিজনেস ক্লাস সিটের ভাড়া জেনে গেছেন। ইকোনমিক ক্লাসের চেয়ে বিজনেস ক্লাসের সিটের ভাড়া একটু বেশি। 
বাংলাদেশ থেকে কাতার বিমান ভাড়া কত বিস্তারিত জানুন
এজন্য আপনারা চাইলে বিজনেস ক্লাসের সিটের মাধ্যমে কাতার যেতে পারবেন কারণ এই সিটগুলোতে বেশি সুবিধা পাওয়া যায়। শুধু তাই নয় বাংলাদেশ থেকে কাতারে কোন সময় বিমান ছাড়ে এ বিষয়গুলো জানতে হলে আমাদের আর্টিকেলটি আরো পড়তে থাকুন।

বাংলাদেশ থেকে কাতার বিমান ছাড়ার সময়সূচী

যারা কাতারে কাজের উদ্দেশ্যে যেতে চান তাদের অধিকাংশ মানুষই বাংলাদেশ থেকে কাতার বিমান ছাড়ার সময়সূচি জানে না। তাই আপনারা আজকে আমাদের আর্টিকেলের মাধ্যমে সকল বিষয়ে জানতে পারবেন। বর্তমানে ইন্টারনেটের যুগে আপনি ঘরে বসে থেকে অনলাইনের মাধ্যমে আমাদের ওয়েবসাইট থেকে এ বিষয়গুলো জানতে পারবেন। নিচে বাংলাদেশ থেকে কাতার বিমান ছাড়ার সময়সূচির তালিকা দেয়া হলঃ
বিমানের নামের তালিকা বিমান ছাড়ার সময়
শ্রীলঙ্কান এয়ারলাইন্স দুপুর ২ঃ০০ pm
বাংলাদেশ এয়ারলাইন্স সকাল ১০ঃ০৫ am
ইতিহাদ এয়ারলাইন্স সন্ধ্যা ৭ঃ০০ pm
ইন্ডিগো এয়ারলাইন্স দুপুর ২ঃ০০ pm
ইউ-এস-বাংলা এয়ারলাইন্স সন্ধ্যা ৭ঃ০০ pm
প্রিয় পাঠক গন আশা করি আপনারা বিমান ছাড়ার সময়সূচী জানতে পেরেছেন। আপনারা চাইলে খুব সহজে অনলাইনের মাধ্যমে কাতার যাওয়ার সময়সূচি যানতে পারবেন। এজন্য যারা বাংলাদেশ থেকে কাতারে বৈদেশিক মুদ্রা অর্জন করার জন্য যেতে যাচ্ছেন তাদের অবশ্যই সময়মতো বিমানবন্দরে পৌঁছাতে হবে। তবে অনলাইনে সময়সূচী দেখার পরেও টিকিটের মাধ্যমে অথবা টিকিট কাউন্টারের মাধ্যমে কনফার্ম হয়ে বিমানবন্দরে আসতে হবে।

বাংলাদেশ থেকে কাতারের দূরত্ব

বাংলাদেশ থেকে কাতারের দূরত্ব কত হবে এ বিষয়টা অনেকের মধ্যেই প্রশ্ন থাকে। এর কারণ হলো বর্তমানে বাংলাদেশ থেকে কাতারে বহু সংখ্যক মানুষ শ্রমিক ভিসাই কাজের উদ্দেশ্যে যাচ্ছে। এজন্য অধিকাংশ বাংলাদেশের শ্রমিকরা বাংলাদেশ থেকে কাতারের দূরত্ব কত হবে বিষয়টা জানার জন্য অনলাইনে সার্চ দিয়ে থাকে। এজন্য আজকে আমাদের আর্টিকেলের মাধ্যমে সকল বিষয়গুলো জানতে পারবেন। বাংলাদেশ থেকে কাতারের দূরত্ব ৩,৯৫১ কি:মি এবং ২৪৫০ মাইল। আশা করি আজকের আর্টিকেলের মাধ্যমে আপনাদের কাতার যাওয়ার সকল বিষয় জানতে পেরেছেন।

কাতার এর আয়তন কত

যারা বাংলাদেশ থেকে কাতার যেতে চান তাদের বেশিরভাগ মানুষই কাতার এর আয়তন কত যানতে চায়। এজন্য আজকে আমরা কাতারের আয়তন জেনে নিব তাই সময় নষ্ট না করে বিষয়টা জেনে নেওয়া যাক। কাতারে বর্তমানে আয়তন ১১,৪৩৭ বর্গ কিলোমিটার এবং ৪,৪১৬ বর্গমাইল। আশা করি আমরা আপনাদের কাছে সঠিক তথ্য পৌঁছে দিতে পেরেছি।

কাতারে খাবারের দাম কত

আপনি যদি বাংলাদেশ থেকে কাতার যেতে চান তাহলে বাংলাদেশ থেকে কাতার বিমান ভাড়া কত এটা জানার পাশাপাশি কাতারের খাবারের দাম কত এ বিষয়গুলো যানা অত্যন্ত জরুরী। 
কাতারে খাবারের দাম কত
আপনি যদি বাস্তব সম্মত কোন রেস্টুরেন্ট খেতে চান তাহলে কাতারের ৪০০ রিয়াল ব্যয়বহুল খরচ হতে পারে। এবং আপনি যদি যুক্তিসম্মত রেস্টুরেন্টে খাবার খেতে চান তাহলে ১০০ রিয়াল খরচ হতে পারে। তবে কাতারের ফাস্টফুডের খাবারের দাম যুক্তরাজ্যের সাথে সামঞ্জস্য।

লেখকের শেষ কথা

উপযুক্ত আলোচনা থেকে ইতিমধ্যেই আপনারা বাংলাদেশ থেকে কাতার বিমান ভাড়া কত বিষয়গুলো জানতে পেরেছেন। যারা বাংলাদেশ থেকে কাতার যেতে চান অবশ্যই বিমান ভাড়া কত এবং বিমানের সময়সূচি জানা জরুরী। আশা করি আজকের আর্টিকেলের মাধ্যমে আপনাদের সকল বিষয় আপনাদের সামনে তুলে ধরতে পেরেছি। এজন্য আমাদের আর্টিকেলটি যদি আপনাদের ভালো লেগে থাকে অবশ্যই আমাদের ওয়েবসাইটটি ভিজিট করবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url