Google থেকে টাকা ইনকাম করার ৯ টি উপায় সম্পর্কে জানুন।

Google থেকে টাকা ইনকাম করার ৯ টি উপায় এবং ব্লগিং করে কিভাবে টাকা ইনকাম করা যায় এ বিষয়গুলো নিয়ে আলোচনা করব। কারণ অধিকাংশ মানুষই আমাদেরকে মেসেজ দিয়ে থাকে গুগল থেকে টাকা ইনকাম করার উপায় গুলো জানার জন্য। আজকের পুরো আর্টিকেল জুড়ে গুগল থেকে টাকা ইনকাম করার বিষয়গুলো ধারণা দিব।
Google থেকে টাকা ইনকাম
প্রিয় পাঠক গন আজকে গুগল থেকে টাকা ইনকাম করার জন্য যে ৯ টি উপায় আপনাদের সামনে তুলে ধরব। আপনারা চাইলে এই উপায়গুলো ফলো করে কাজ করলে টাকা ইনকাম করার সূত্র তৈরি করতে পারবেন। এ বিষয়গুলো জানতে হলে অবশ্যই আমাদের আর্টিকেলটি মনোযোগ সরকার পড়তে হয়।

উপস্থাপনা

যারা গুগল থেকে টাকা ইনকাম করার উপায় খুঁজছেন আপনারা তাহলে সঠিক জায়গাতেই এসেছেন। আমরাই আপনাদেরকে গুগল থেকে টাকা ইনকাম করার উপায় সম্পর্কে জানাবো। এজন্য অবশ্যই আমাদের সঙ্গে থাকতে হবে। গুগলের কোন কোন সেক্টর থেকে টাকা ইনকাম করা যায় মূলত আজকে এ বিষয় নিয়ে আর্টিকেল লিখব। বর্তমান অনলাইন ডিজিটাল যুগে গুগল থেকে টাকা ইনকাম করা খুবই সহজ। বর্তমানে অধিকাংশ মানুষ গুগলের বিভিন্ন বিষয়গুলো থেকে টাকা ইনকাম করে। তার মধ্যে বিভিন্ন মানুষ ভিন্ন ভিন্ন সেক্টর পছন্দ করে কাজ করে। ঠিক তেমনি আজকের আর্টিকেলটি পড়ার পরে আপনিও চাইলে। আপনার পছন্দের সেক্টর বেছে নিয়ে গুগল থেকে টাকা ইনকাম করতে পারেন। তো চলুন কথা না বাড়িয়ে এ সকল বিষয় নিয়েই আলোচনা করি।

গুগল বলতে কি বুঝায়?

গুগল বলতে আমরা আমেরিকার মাল্টিন্যাশনাল টেকনোলজি কোম্পানি বুঝি। যেখানে ইন্টারনেটের মাধ্যমে বিভিন্ন প্রোডাক্ট এবং সার্ভিস তথ্যগুলো জমা থাকে। এক কথায় গুগল বলতে সার্চ ইঞ্জিন বোঝায়। গুগল এমন একটা প্ল্যাটফর্ম যেখান থেকে নানা উপায়ে টাকা ইনকাম করা যায়। শুধু তাই নয় গুগল হলো একটা তথ্য ভান্ডার মানুষ যেকোনো প্রয়োজন অনুযায়ী তার তথ্য এখান থেকে খুব সহজেই পেয়ে যায়।

Google থেকে টাকা ইনকাম করার ৯ টি উপায়

গুগল পৃথিবীর মধ্যে সবচেয়ে বড় একটি সংস্থা। গুগলে টাকা ইনকাম করার জন্য বিভিন্ন উপায় তৈরি করেছে। অ্যাপস থেকে শুরু করে বিজ্ঞাপন এর বিভিন্ন মাধ্যমে টাকা ইনকাম করার অসংখ্য সুযোগ রয়েছে। গুগল শুধু টাকা ইনকাম করার অন্যতম মাধ্যমে নয় এখানে বিভিন্ন তথ্য ভাণ্ডারও রয়েছে। পৃথিবীতে যত বিষয়ে সার্চ দেয়া হয় তার প্রথম স্থান দখল করে আছে গুগল। কারণ গুগলের মধ্যে যাবতীয় তথ্যগুলো দেওয়া থাকে। Google থেকে টাকা ইনকাম করার ৯ টি উপায় সংক্ষিপ্ত পরিসরে আলোচনা করা হলো।

ব্লগিং ( Blogging )

বর্তমানে গুগলে টাকা ইনকাম করার সবচেয়ে অন্যতম উপায় হলো ব্লগিং করে টাকা ইনকাম করা। এজন্য অবশ্যই আপনাকে ব্লগ সম্পর্কে ধারণা থাকতে হবে। বর্তমানে বিভিন্ন ইউটিউব ভিডিওতে ব্লগিং এর বিষয়ে ধারণা পাওয়া যায়। আপনারা চাইলে ভিডিও দেখে ব্লগিং সম্পর্কে ধারণা নিতে পারবেন। কিভাবে গুগলে ওয়েবসাইট তৈরি করবেন নিচে সে সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য দেওয়া হল।

  • ব্লগিং ওয়েবসাইট তৈরি করতে হলে প্রথমে আপনার পার্সোনালে জিমেইল লগইন করতে হবে।
  • জিমেইল লগইন করে ব্লগার ডটকমে গিয়ে একটা ব্লগ নামে একটা ওয়েবসাইট তৈরি করতে হবে।
  • ব্লক ওয়েবসাইট তৈরি করার পরে আপনার পছন্দ নামে একটা ডোমেন সেট আপ করতে হবে।
  • ডোমেন সেট আপ করার পরে ব্লগিং ওয়েবসাইটে সেটিং সেট আপ করতে হবে। সেটিং সেট আপ করার জন্য ইউটিউব এর বিভিন্ন ভিডিও দেখে ধারণা নিতে পারবেন।
  • এরপরে ওয়েবসাইটে থিম সেট আপ করতে হবে।
  • থিম সেট আপ করার পরে সুন্দর সুন্দর আর্টিকেল পাবলিশ করতে হবে।
এইভাবে ওয়েবসাইটে আর্টিকেল পোস্ট করার পরে যদি ভাল ট্রাফিক আসা শুরু করে। তাহলে গুগল থেকে অ্যাডচেঞ্জ পাওয়া যাবে। গুগল অ্যাডসেন্স পাওয়ার পরে বিভিন্ন বিজ্ঞাপনের মাধ্যমে ব্লগিং ওয়েবসাইট থেকে টাকা ইনকাম করতে পারবেন। এখানে ক্লিক করুন

গুগল অ্যাডসেন্স ( Google Adsense )

গুগল থেকে টাকা ইনকাম করার আরো অন্যতম মাধ্যম হলো গুগল অ্যাডসেন্স। গুগল অ্যাডসেন্সের মাধ্যমে ওয়েবসাইট থেকে অর্থ উপার্জন করা যায়। আপনি ব্লগিং ওয়েবসাইটে বিভিন্ন ধরনের বিজ্ঞাপন প্রদর্শন করার জন্য অ্যাড সেট আপ করতে পারেন। বিজ্ঞাপন দেওয়ার পরে ভিজিটররা যদি অ্যাডে ক্লিক করে প্রতি ক্লিকে একাউন্টে ডলার যোগ হয়ে যাবে। এজন্য অবশ্যই আপনার একটা একাউন্টন সাইন আপ করতে হবে। যাতে করে আপনার একাউন্টে বিজ্ঞাপন তৈরি করা যায়। আপনি চাইলে গুগল অ্যাডসেন্সের মাধ্যমে গুগল থেকে টাকা ইনকাম করতে পারবেন।

ইউটিউব (Youtube )

ইউটিউব হল গুগলের অধিনে এবং ইউটিউব পুরো বিশ্বের মধ্যে দ্বিতীয় ভিডিও শেয়ারিং এর প্ল্যাটফর্ম বলা হয়। গুগলে ইউটিউব এর মাধ্যমে টাকা ইনকাম করতে হলে আপনার একটা ইউটিউব চ্যানেল থাকতে হবে। কারণ ভিডিওতে বিজ্ঞাপন দেখার মাধ্যমে অর্থ উপার্জন করা হয়। আপনি চাইলে গুগলে ইউটিউব চ্যানেল প্রোগ্রাম সেটা করে ভিডিওতে অ্যাড দেখার মাধ্যমে গুগল থেকে ভালো মানের অর্থ উপার্জন করতে পারেন। তাই গুগলকে টাকা ইনকাম করার অন্যতম হাতিয়ার বলা হয়। ইউটিউব চ্যানেল খোলার কিছু নিয়ম নিচে দেওয়া হল :
গুগল কে টাকা ইনকাম করার ৯ টি উপায় সম্পর্কে জানুন

  • ইউটিউব চ্যানেল খোলার আগে নির্দিষ্ট একটি নাম তৈরি করতে হবে।
  • ইউটিউব চ্যানেলের নাম অবশ্যই যেন দর্শকের কাছে গ্রহণযোগ্যতা পায়।
  • চ্যানেল খোলার পরে সুন্দর একটি লোগো সেটআপ করতে হবে এবং চ্যানেলের কিছু সেটিং সেট আপ করতে হবে।
  • সবকিছু কমপ্লিট হওয়ার পরে ভালো ভালো ভিডিও কনটেন্ট তৈরি করে আপলোড দিতে হবে।
  • আপলোড ভিডিওতে সঠিক টাইটেল এবং ডেসক্রিপশন দিতে হবে।
  • ইউটিউব চ্যালেনে অবশ্যই seo ব্যবহার করতে হবে।
ইউটিউব চ্যানেল অবশ্যই ৪ ঘন্টা ওয়াচ টাইম থাকতে হবে এবং ১ হাজার সাবস্ক্রাইব থাকতে হবে।
এ সকল বিষয়গুলো মেনে যদি ইউটিউবে কাজ করা যায় তাহলে অবশ্যই অ্যাডসেন্স বিজ্ঞাপনের মাধ্যমে গুগল থেকে প্রতিমাসের লক্ষাধিক টাকা ইনকাম করা সম্ভব হবে।

গুগল অ্যাডওয়ার্ড ( Google Adword )

টাকা ইনকাম করার অন্যতম উপায় হল গুগল অ্যাডওয়ার্ড। গুগল অ্যাডওয়ার্ড ব্যবসার প্রসারের জন্য বিজ্ঞাপন তৈরি করা হয় এবং এটি মূলত বিজ্ঞাপন প্ল্যাটফর্ম। গুগল অ্যাডওয়ার্ডের মাধ্যমে গুগল সার্চ রেজাল্টে অথবা ওয়েবসাইটে বিজ্ঞাপন প্রচার করানোর জন্য অ্যাডওয়ার্ড ব্যবহার করা হয়ে থাকে। গুগল অ্যাডওয়ার্ডের মূল কাজ হল বিভিন্ন ধরনের বিজ্ঞাপনের মাধ্যমে কাস্টমারের দৃষ্টি আকর্ষণ করে ওয়েবসাইটে ভিজিট করার কৌশল কে বুঝায়। যখন ওয়েবসাইটে ডিজিটররা একটা করে ক্লিক করবে তখন থেকেই ডলার ইনকাম শুরু হবে। এভাবে গুগল অ্যাডওয়ার্ড মাধ্যমে গুগল থেকে টাকা ইনকাম করা যায়।

গুগল প্লে স্টোর ( Google play store )

গুগল প্লে স্টোর থেকে টাকা ইনকাম করার অন্যতম উপায় হল গুগল ডেভেলপার একাউন্ট সাইন আপ করা। কারণ গুগল প্লে স্টোরে টাকা ইনকাম করতে হলে ভালো দক্ষ ডেভেলপার হতে হবে। আপনি যদি একজন ভালো ডেভেলপার হতে পারেন। তাহলে গুগল এপ্লিকেশন তৈরি করে গুগলে বিজ্ঞাপন থেকে টাকা ইনকাম করতে পারবেন। শুধু তাই নয় প্লে স্টোরে গুগল এপ্লিকেশন বিক্রি করে টাকা ইনকাম করা যায়।

গুগল অ্যাফিলিয়েট ( Google Affiliate )

গুগল থেকে টাকা ইনকাম করার উত্তম হাতিয়ার হল গুগল অ্যাফিলিয়েট। গুগল অ্যাফিলিয়েটের মাধ্যমে গুগল থেকে কমিশন জেনারেট করা হয়। আপনি যদি দক্ষ অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারেন। তাহলে বিভিন্ন কোম্পানি আপনাকে আপনার অ্যাফিলিয়েট লিংকে তাদের পণ্য কেনাবেচা করার জন্য মাধ্যম হিসেবে কাজ করাবে। আপনার যদি অ্যাফিলিয়েট মার্কেটিং করার ভালো নেটওয়ার্ক থাকে। অথবা জনপ্রিয়তা বেশি থাকে তাহলে খুব সহজে গুগলের অ্যাফিলিয়েট মার্কেটিং করে পণ্য কেনাবেচা করতে পারবেন। এ সকল পূর্ণ কেনাবেচা করার মাধ্যমে আপনার কমিশন জেনারেট করা হবে। এভাবে চাইলে গুগলের অ্যাফিলিয়েট নেটওয়ার্কের মাধ্যমে গুগল থেকে ভালো মানে অর্থ উপার্জন করতে পারেন।

গুগল অ্যাড ম্যানেজার ( Google Add Manager )

গুগল অ্যাড ম্যানেজার বলতে বিজ্ঞাপন পরিচালনার অনলাইন প্লাটফর্ম কে বোঝায়। গুগল অ্যাড ম্যানেজার ব্যবহার করে বিজ্ঞাপন থেকে টাকা ইনকাম করা যায়। এজন্য অবশ্যই আপনাকে গুগল অ্যাড ম্যানেজারের ওপর স্কিল তৈরি করতে হবে। কারণ আপনি যদি ডিজিটাল বিজ্ঞাপনের উপর ভালো অভিজ্ঞতা অর্জন করতে পারেন। তাহলে খুব সহজে গুগল অ্যাড ম্যানেজার হিসেবে বিভিন্ন ব্যবসা অথবা বিভিন্ন সংস্থার সার্ভিস প্রদান করার মাধ্যমে গুগল থেকে প্রতি মাসে লক্ষাধিক টাকা ইনকাম করতে পারবেন। আপনি চাইলে এই সেক্টরের উপর কাজ শিখে গুগলে কাজ শুরু করতে পারেন।

গুগল অপিনিয়ন রেওয়ার্ডস ( Google Opinion Reward )

গুগল থেকে টাকা ইনকাম করার সেরা মাধ্যম হলো গুগল অপিনিয়ন রেওয়ার্ডস। এটি মূলত এমন একটি অ্যাপ্লিকেশন যার মাধ্যমে জরিপ করা হয়ে থাকে। এই জরিপের কাজ গুলো সম্পন্ন হওয়ার পরে অর্থ প্রদান করা হয়। এজন্য প্রথমে আপনাকে অ্যাপ্লিকেশনটি প্লে স্টোর থেকে ডাউনলোড করতে হবে। ডাউনলোড করার পরে অ্যাপ্লিকেশনটি সাইন আপ করতে হবে। 
গুগল অপিনিয়ন রেওয়ার্ডস
সাইন আপ করার পরে বিভিন্ন ধরনের জরিপ থাকবে। সেই জরিপ কাজগুলো সম্পন্ন করার মাধ্যমে আপনাকে ক্রেডিট অর্থ প্রদান করবে। আপনি চাইলে ক্রেডিট অর্থ দিয়ে গুগল প্লে স্টোরে গিয়ে বিভিন্ন ধরনের কেনাকাটা করতে পারবেন। তাই আপনারা যদি গুগল থেকে টাকা ইনকাম করতে চান তাহলে গুগল অপিনিয়ন রেওয়ার্ডস এর মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন।

গুগল ক্লাউড প্ল্যাটফর্ম ( Google Cloud Platform )

গুগল ক্লাউড প্ল্যাটফর্ম গুগল থেকে টাকা ইনকাম করার অন্যতম মাধ্যম। গুগল ক্লাউড প্লাটফর্মের মাধ্যমে গুগলে কম্পিউটার পরিষেবা প্রদান করা হয়ে থাকে। আপনার যদি কম্পিউটার উপর ভালো দক্ষতা থাকে তাহলে আপনি খুব সহজে গুগলে ক্লাউড প্ল্যাটফর্মের মাধ্যমে বিভিন্ন সার্ভিস প্রদান করে অর্থ উপার্জন করতে পারবেন।

লেখকের শেষ কথা

প্রিয় পাঠকগণ আপনারা ইতিমধ্যে গুগল থেকে টাকা ইনকাম করার ৯ টি উপায় জেনে গেছেন। আপনি চাইলে উপরে যে কোন সেক্টর টি পছন্দ করে গুগলে কাজ শুরু করতে পারেন। এবং গুগল থেকে টাকা ইনকাম করতে হলে অবশ্যই আপনার কাজে দক্ষতা থাকতে হবে। আপনি যদি উপরের প্ল্যাটফর্ম গুলো ব্যবহার করে কাজ করতে পারেন তাহলে অর্থ উপার্জন করা সম্ভব হবে।আমাদের আর্টিকেলটি যদি আপনাদের ভালো লেগে থাকে। অবশ্যই লাইক কমেন্ট শেয়ার করে দিয়ে সহায়তা করবেন এবং বিভিন্ন তথ্য পেতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করতে পারেন। শুধু তাই নয় আমাদের আর্টিকেলটি পড়ার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url