শীতে ছেলেদের জন্য কোন ক্রিম সবচেয়ে ভালো জেনে নিন।

শীতে ছেলেদের জন্য কোন ক্রিম সবচেয়ে ভালো এবং শীতে কি ক্রিম ব্যবহার করা উচিত এ বিষয়গুলো জানা অত্যন্ত জরুরী। কারণ হল ছেলেরা নিজেদেরকে ত্বকের যত্ন নিতে একটু বেশি উদাসীন থাকে ফলে ত্বকে শীতের আক্রমণ করতে বেশি সহায়তা করে।
শীতে ছেলেদের জন্য কোন ক্রিম সবচেয়ে ভালো
প্রিয় পাঠক গন ছেলেরা যেহেতু ত্বকের যত্ন নিতে একটু আনমনে থাকে যার ফলে শীতে ত্বকে আদ্রতা নষ্ট হয়ে যায়। এজন্য শীতে কোন ধরনের ক্রিম সবচেয়ে ভালো এ বিষয়টি জানতে হলে অবশ্যই আমাদের আর্টিকেলের শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে হবে।

উপস্থাপনা

শীতে ছেলেদের ত্বক সব সময় রুক্ষ থাকে এর কারণ হল শীতে অতিরিক্ত ঠান্ডার কারণে ত্বকের আদ্রতা নষ্ট ও রুক্ষ হয়ে যায় ফলে ত্বক কালো হয়ে যাওয়ার সম্ভাবনা বেশি থাকে। এজন্য ত্বকের আদ্রতা ধরে রাখার জন্য সঠিকভাবে ত্বকের যত্ন নেওয়া অত্যন্ত জরুরী। তবে সবচেয়ে আনন্দের বিষয় হল বর্তমানে ছেলেদের ত্বকের যত্ন নেওয়ার জন্য বাজারে বিভিন্ন ধরনের ক্রিম ও লোশন পাওয়া যায়। এ সকল পণ্যের মধ্যে যেগুলো ত্বকের জন্য ভালো সেগুলো ব্যবহার করা অত্যন্ত জরুরি। তবে যে সকল ছেলেরা ত্বকের যত্ন নিয়ে বেশি চিন্তিত আমাদের আজকের আর্টিকেলটি শুধুমাত্র তাদের জন্যই। তো চলুন কথা না বাড়িয়ে শীতে ছেলেদের জন্য কোন ক্রিম সবচেয়ে ভালো এ বিষয় সম্পর্কে আলোচনা করি।

শীতকালে কি ক্রিম ব্যবহার করা উচিত

শীতকালে অতিরিক্ত ঠান্ডায় অথবা রোদের তাপমাত্রায় ছেলেদের ত্বকের আদ্রতা নষ্ট হয়ে যায় এবং কালো হয়ে যায়। এজন্য শীতকালে কি ক্রিম ব্যবহার করা উচিত এবং শীতে ছেলেদের জন্য কোন ক্রিম সবচেয়ে ভালো এ বিষয়গুলো জানা গুরুত্বপূর্ণ। তবে শীতে ত্বকের আদ্রতা ধরে রাখার জন্য বাজারে বিভিন্ন ধরনের ভালো মানের ক্রিম ও লোশন পাওয়া যায় যেগুলো ব্যবহার করার ফলে ত্বকের কালো বর্ণ দূর করে উজ্জ্বলতা বৃদ্ধি করে নিচে সেই সকল ক্রিমগুলো তালিকাভুক্ত করা হলঃ

  • Loreal Cream
  • The Body Shop Cream
  • Ponds Cream
  • Dove Cream
  • Nivea Cream
  • Olay Cream Etc.
যে সকল ছেলেদের শীতে ত্বকের আদ্রতা নষ্ট হয়ে যায় তারা এই সকল ক্রিমগুলো ব্যবহার করলে ত্বকের আদ্রতা নষ্ট ও কালো বর্ণ দূর করে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করবে। এজন্য আপনারা চাইলে শীতের সময় এই সকল ক্রিমগুলো ব্যবহার করতে পারেন।

শীতকালে ছেলেদের মুখে কি মাখা উচিত

শীতকালে ছেলেদের মুখে কি মাখা উচিত এ বিষয়টা নিয়ে অধিকাংশ ছেলেরাই বেশি চিন্তিত। তবে চিন্তা করার কারণ নেই আজকে আমরা এ সকল বিষয়গুলো নিয়ে আলোচনা করব। শীতে ত্বকের আদ্রতা ধরে রাখার জন্য ত্বকের যত্নের বিকল্প নেই। এর কারণ হল শীতে অতিরিক ঠান্ডার কারণে ত্বক ফেটে যায় এবং চামড়া উঠে যায়। তাই ত্বক ফেটে যাওয়ার হাত থেকে রক্ষা করার জন্য ময়েশ্চারাইজার ক্রিম ব্যবহার করার অত্যন্ত জরুরী। তাই যে সকল ছেলেদের মুখে শীতে কি মাখা উচিত এ বিষয় নিয়ে চিন্তিত তারা চাইলে ময়েশ্চারাইজার ক্রিম ব্যবহার করতে পারেন। এখানে ক্লিক করুন

শীতে ত্বক সাদা করার উপায়

শীতে ত্বক সাদা করার উপায় জানতে সবাই আগ্রহ প্রকাশ করে কিন্তু কি উপায়ে ত্বক সাদা করা যায় এ বিষয়টা কেউই জানে না। তো চলুন শীতে ত্বক সাদা করার উপায় গুলো জেনে নেওয়া যাক যথাঃ

  • সানস্ক্রিন ব্যবহার করতে হবে যাতে করে শীতে অতিরিক্ত রোদের তাপ থেকে ত্বকের আদ্রতা ধরে রাখতে সাহায্য করে।
  • শীতের সময় অতিরিক্ত গরম পানির ব্যবহার না করাই ভালো। তবে আপনারা চাইলে মাঝে মাঝে কুসুম কুসুম গরম পানি দিয়ে গোসল করতে পারেন।
  • শীতে শরীরের আদ্রতা ধরে রাখার জন্য ক্রিম এর পাশাপাশি সুষম জাতীয় খাবার খেতে হবে। যাতে করে শীতে শরীরের আদ্রতা ধরে রাখা যায়।
  • শীতের সময় ময়েশ্চারাইজার ক্রিম গুলো ব্যবহার করতে হবে যাতে করে ত্বকের আদ্রতা ধরে রাখা যায়।
এই সকল পদ্ধতি গুলো ব্যবহার করতে পারলে শীতে শরীর ও ত্বক উভয়ের আদ্রতা ধরে রাখতে সাহায্য করবে।

শীতে ত্বকের যত্ন কিভাবে নিবেন

শীতে ত্বকের যত্ন কিভাবে নিবেন এ বিষয়টা নিয়ে অনেকেই হতাশ তবে আজকের পর থেকে হতাশ হওয়ার কারণ নেই আমরা এ বিষয়টা ভালো ভাবে আপনাদের সামনে উপস্থাপন করব। 
শীতে ছেলেদের জন্য কোন ক্রিম সবচেয়ে ভালো জেনে নিন
আপনার যদি ত্বকে কোন ধরনের রোগ না থাকে তাহলে স্বাভাবিকভাবেই আপনি ময়েশ্চারাইজার ক্রিম গুলো ব্যবহার করতে পারবেন। শুধু তাই নয় ক্রিমের পাশাপাশি জেল, লোশন এবং ভালো সাবান ব্যবহার করতে পারবেন।

শীতে ছেলেদের জন্য কোন ক্রিম সবচেয়ে ভালো

শীতে ছেলেদের জন্য কোন ক্রিম সবচেয়ে ভালো এই প্রশ্নটা অনেক গুরুত্বপূর্ণ। এর কারণ হলো শীতের সময় রোদে অথবা অতিরিক্ত ঠান্ডায় ত্বক ফেটে যায় এবং কালো বর্ণ হয়ে যায়। আর এই সকল সমস্যা সমাধান করার জন্য বাজারে অনেক ভালো মানের ক্রিম রয়েছে। যেগুলো ব্যবহার করা ফলে ত্বকের আদ্রতা ধরে রাখার সাথে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে। শীতে কোন ধরনের ক্রিম সবচেয়ে ভালো সেই সকল ক্রিম গুলো নিচে তালিকাভুক্ত করা হলো।

Glow And Handsome Cream

শীতে ছেলেদের ত্বকের জন্য Glow And Handaome Cream খুবই ভালো কাজ করে। শীতে যাদের ত্বকের আদ্রতা নষ্ট হয়ে যায় তারা চাইলে প্রতিদিন রাতে মুখ পরিষ্কার করে এই ক্রিমটি ব্যবহার করতে পারেন। এই ক্রিমটির সর্বনিম্ন নেট ওজন ২৫ গ্রাম এবং এই ক্রিমটি সব ধরনের ত্বকের জন্য ব্যবহার উপযোগী। শুধু তাই নয় এই ক্রিমটি ব্যবহার করার ফলে ত্বকের ডার্ক স্পট দূর করে ত্বকের সৌন্দর্য ও উজ্জ্বলতা বৃদ্ধি করে।

Simple Skin Vital Vitamin Cream

শীতে ছেলেদের ত্বকের জন্য Simple Skin Vital Vitamin Cream গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এই ক্রিমের মধ্যে ভিটামিন বি এবং ভিটামিন ই সমৃদ্ধ উপাদান রয়েছে। এই ক্রিমটি সফট এন্ড ফ্রেশ বলে মুখে মালিশ করতে সুবিধা হয়। তবে এই ক্রিমটি প্রতিদিন রাতে ঘুমানোর আগে মুখ পরিষ্কার করে ব্যবহার করা উচিত। নিয়মিত এই ক্রিমটি ব্যবহার করতে পারলে শীতে ত্বকের আদ্রতা ধরে রাখবে এবং ত্বকের সৌন্দর্য ও উজ্জ্বলতা বৃদ্ধি করবে।

Himalaya Skin Cear Cream

শীতে ছেলেদের জন্য কোন ক্রিম সবচেয়ে ভালো এই প্রশ্নটা অনেকের মধ্যে রয়েছে। তবে আপনার চাইলে Himalaya Skin Cear Cream ব্যবহার করতে পারেন। কারণ হলো এটি অত্যন্ত কার্যকরী একটি ক্রিম যা ব্যবহার করার ফলে ত্বকের কালো দাগ দূর করে ত্বকের সৌন্দর্য ও উজ্জ্বলতা বৃদ্ধি করতে সাহায্য করে। এই ক্রিমটির নেট ওজন ৫০ মিলি এবং এই ক্রিমটি সফট এবং ফ্রেশ বলে ত্বকে ব্যবহার করতে সুবিধা হয়। তবে এই ক্রিমটি ছেলে ও মেয়ে উভয় ব্যবহার করতে পারবেন। শুধু তাই নয় এই ক্রিমটি মেকআপের মতো করে ব্যবহার করতে পারবেন।

Nivea Men Dark Spot Reduction Cream

যে সকল ছেলেদের শীতের সময় তাদের ত্বকের আদ্রতা নষ্ট হয়ে যায় তাদের জন্য Nivea Men Dark Spot Reduction Cream টি অত্যন্ত কার্যকরী। এই ক্রিমটির নেট ওজন ৭৫ মিলি এবং এটি ব্যবহার করার সুবিধা অনেক। এ ক্রিমটি সব ধরনের ত্বকের জন্য ব্যবহার করার উপযোগী শুধু তাই নয় এই ক্রিমটি ব্যবহার করার ফলে ডার্ক স্পোর্ট দূর করে ত্বকের সৌন্দর্য ও উজ্জ্বলতা বৃদ্ধি করতে সাহায্য করে। তাই শীতের সময় যারা ত্বকের যত্ন নিয়ে বেশি চিন্তিত তারা চাইলে এই ক্রিমটি ব্যবহার করতে পারেন।

Garnier Skin Naturals Bright Complete Vitamin C Cream

শীতে ছেলেদের জন্য কোন ক্রিম সবচেয়ে ভালো এই বিষয়টার জ্ঞান না থাকলে ত্বকের যত্ন নেওয়া খুবই কঠিন। এ জন্য যারা শীতের সময় ত্বকের যত্ন নিতে উদাসীন তাদের ত্বক ভালো রাখার জন্য Garnier Skin Naturals Bright Complete Vitamin C Cream টি অত্যন্ত কার্যকরী। এই ক্রিমটির নেট ওজন সর্বনিম্ন ৪০ গ্রাম এবং এটি একটি নাইট ক্রিম। 
Garnier Skin Naturals Bright Complete Vitamin C Cream
এই ক্রিমটি রাতে ব্যবহার করার ফলে ছেলেদের ত্বকের মৃত কোষ গুলো সুস্থ সবল রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। শুধু তাই নয় নিয়মিত এই ক্রিমটি ব্যবহার করার ফলে ছেলেদের ত্বকের কালো দাগ দূর করে ত্বকের সৌন্দর্য ও উজ্জ্বলতা বৃদ্ধি করে।

Bioaqua Menonly Cream

Bioaqua Menonly Cream টি শীতের সময় ছেলেদের ত্বক ভালো রাখার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। এটি একটি অয়েল কন্ট্রোল ক্রিম যা ব্যবহার করার ফলে ত্বকের মৃত কোষকে স্বতেশ রাখতে সাহায্য করে। এই ক্রিমটির নেট ওজন ৫০ গ্রাম এই ক্রিমটি ছোট হওয়ার কারণে সবাই সাধ্য অনুযায়ী ক্রিমটি কিনে ব্যবহার করতে পারে। তাই শীতের সময় যাদের ত্বক ফেটে যায় এবং উষ্ণ থাকে তারা চাইলে এই ক্রিমটি ব্যবহার করতে পারেন।

লেখকের শেষ মন্তব্য

প্রিয় পাঠকগণ উপরের আলোচনা থেকে আপনারা ইতিমধ্যেই শীতে ছেলেদের জন্য কোন ক্রিমটি সবচেয়ে ভালো এ বিষয়টা জেনে গেছেন। তাই আপনারা চাইলে এই ক্রিমগুলো ব্যবহার করতে পারেন। এর কারণ হলো শীতের সময় অতিরিক্ত ঠান্ডা এবং রোদের তাপমাত্রার কারণে ত্বকের আদ্রতা নষ্ট হয়ে যায় তাই ত্বককে সতেজ এবং সুস্থ রাখতে এই সকল ক্রিমগুলো ব্যবহার করা উচিত। আশা করি আজকের পোস্ট আপনাদের চাহিদা অনুযায়ী তৈরি করতে পেরেছি। আমরা সব সময় আপনাদের কাছে নতুন নতুন তথ্য পৌঁছে দিতে সহায়তা করে থাকি। তাই আমাদের পোস্টগুলো যদি আপনাদের ভালো লেগে থাকে অবশ্যই আমাদের ওয়েবসাইটটি ভিজিট করবেন। যেহেতু এত কষ্ট করে আমাদের আর্টিকেলটি মনোযোগ সহকার পড়েছেন এজন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url