স্থায়ীভাবে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম-ঘরোয়া পদ্ধতিতে ফর্সা হওয়ার পরামর্শ।

স্থায়ীভাবে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম কোনগুলো এবং ঘরোয়া পদ্ধতিতে ফর্সা হওয়ার ডাক্তারি পরামর্শ কোনগুলো ইত্যাদি বিষয় গুলো জানার জন্য তথ্য তাহলে আপনি সঠিক জায়গায় চলে এসেছেন আমরাই আপনাদের স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম সমর্থনা দিব খোঁজাখুঁজি করছেন। তাহলে আপনি সঠিক জায়গায় চলে এসেছেন আমরাই আপনাদেরকে স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম সম্পর্কে ধারণা দিব।
স্থায়ীভাবে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম
প্রিয় পাঠক গন আপনারা যারা বিনামূল্যে ডাক্তারি পরামর্শ অনুযায়ী স্থায়ীভাবে ফর্সা হওয়ার কথা চিন্তা করছেন। কিন্তু এর সঠিক তথ্য খুঁজে পাচ্ছেন না তাই চিন্তা করার কারণ নেই আমরা আপনাদেরকে সকল বিষয়ে ধারণা দিব। কিন্তু স্থায়ীভাবে ফর্সা হওয়া সম্পর্কে জানতে হলে আমাদের আর্টিকেলের শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে হবে।

উপস্থাপনা

সৌন্দর্য এবং লাবণ্য চেহারা পেতে নারী ও পুরুষ উভয়ই আকর্ষিত। এর কারণ হল নারী এবং পুরুষ সবাই সৌন্দর্যের পূজারী। কিন্তু অধিকাংশ নারী ও পুরুষ ফর্সা হওয়ার জন্য ডাক্তারি ক্রিম খুঁজে থাকে কিন্তু সঠিক তথ্য না থাকার কারণে ডাক্তারি ক্রিম খুঁজে পায় না। এজন্য আজকে আমরা পুরো আর্টিকেল জুড়ে নারী ও পুরুষের ফর্সা হওয়ার জন্য ডাক্তারি ক্রিম সম্পর্কে আলোচনা করব। যারা ত্বকের কালো দাগ দূর করে ফর্সা হওয়ার চিন্তা করছেন আজকের পোস্টটা তাদের জন্যই। তো চলুন সময় নষ্ট না করে ফর্সা হওয়ার ডাক্তার ক্রিম সম্পর্কে বিস্তারিত আলোচনা করি।

৩ দিনে মুখ ফর্সা করার উপায়

স্থায়ীভাবে ফর্সা হওয়ার জন্য ডাক্তাররা অনেক সময় ঘরোয়া পদ্ধতিতে ক্রিম তৈরি করতে পরামর্শ দিয়ে থাকে। ৩ দিনে মুখ ফর্সা করার উপায় শুনে অনেকে খুশি হয়ে গেছেন কিন্তু কিভাবে তো চলুন জেনে নেওয়া যাক। ৩ দিনে ফর্সা হতে হলে আপনি প্রথমে ১ চামচ টক দই, ১ চামচ বেসন, ১ চামচ লেবুর রস একসাথে মিশিয়ে একটা ফেসপ্যাক তৈরি করুন। এরপর ফেসপ্যাকটি পরিষ্কার মুখে ১৫ থেকে ২০ মিনিট লাগিয়ে রাখুন এবং ফেসপ্যাকটি শুকিয়ে যাওয়ার পরে পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এভাবে নিয়মিত ৩ দিন ব্যবহারের ফলে মুখের কালো দাগ দূর করে ফর্সা ভাব চলে আসবে।

২ সপ্তাহে ফর্সা হওয়ার উপায়

নারী এবং পুরুষের ত্বক ফর্সা হওয়ার জন্য ডাক্তার ক্রিমের পাশাপাশি ঘরোয়া পদ্ধতিতে ২ সপ্তাহে ফর্সা হওয়ার উপায় সম্পর্কে পরামর্শ দিয়ে থাকে। এজন্য আপনি প্রথমে ১ চামচ লেবুর রস, ১ চামচ মধু, ১ চামচ গুঁড়া দুধ, ১ চামচ বাদামের তেল সবগুলো উপকরণ একসাথে মিশ্রিত করে একটি ফেসপ্যাক তৈরি করুন। এই ফেসপ্যাকটি পরিষ্কার মুখে ১৫ মিনিট লাগিয়ে রাখুন এবং পরবর্তীতে পরিষ্কার পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এভাবে ২ সপ্তাহে ফেসপ্যাকটি ব্যবহার করার ফলে মুখের কালো দাগ দূর করে স্থায়ীভাবে ফর্সা ও লাবণ্য বৃদ্ধি করতে সহায়তা করবে।ফর্সা হওয়ার জন্য কি খাবার খেতে হবে

স্থায়ীভাবে মেয়েদের ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম

স্থায়ীভাবে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম সম্পর্কে অনেকে জানতে চাই। তাই আজকে আমরা যে সকল ডাক্তারি ক্রিম সম্পর্কে আলোচনা করব তা নারী এবং পুরুষ উভয় ব্যবহার করতে পারবেন। ত্বকের কালো দাগ দূর করে ত্বকের ফর্সা ভাব ফিরিয়ে আনতে এই ক্রিমটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে নিচে এই ক্রিম সম্পর্কে আলোচনা করা হল :

Baby Pink Cream

Baby Pink Cream ব্যবহার করতে ডাক্তার পরামর্শ দিয়ে থাকে। এই ক্রিমটা অত্যন্ত কার্যকারী যা ব্যবহার করার ফলে খুব দ্রুত ফলাফল পাওয়া যায়। যে সকল মেয়েরা এই ক্রিম ব্যবহার করেছে তারা অবশ্যই এই ক্রিমের প্রতি ভালোবাসা জন্মেছে। 
স্থায়ীভাবে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম সম্পর্কে বিস্তারিত জানুন
Baby Pink Cream ব্যবহারের ফলে ত্বকের উপকারিতা অনেক নিচে এই ক্রিমের কিছু উপকারিতা সম্পর্কে আলোচনা করা হল যথা :

  • ক্রিমটি ব্যবহারের ফলে মেয়েদের ত্বকের ফেয়ার লুক চলে আসবে।
  • ক্রিমটি ব্যবহারের ফলে মেয়েদের ত্বকের ভিতর থেকে ৩-৪ স্তর ফর্সা করবে।
  • ক্রিমটি ব্যবহারের ফলে মেয়েদের ত্বকের স্তরে মিনি-মাইজ করতে সহায়তা করে।
  • ক্রিমটি ব্যবহারের ফলে মেয়েদের ত্বকের রেশ দূর করতে সহায়তা করে।
  • ক্রিমটি ব্যবহারে ফলে মেয়েদের ত্বকের স্কিন টান থেকে রক্ষা করে কোমল ত্বক রূপান্তর করে।
  • মেয়েরা বাহিরে যাওয়ার সময় ক্রিমটি যেকোনো সময় ব্যবহার করতে পারবে।
  • ক্রিমটি ব্যবহার করার মেয়েদের ফলে ত্বকের বয়সের চাপ দূর করতে সহায়তা করে।
  • এই ক্রিমটা নিয়মিত ব্যবহারের ফলে মেয়েদের ত্বক বাচ্চাদের মতো কোমল করতে সহায়তা করে।
Baby Pink Cream ব্যবহারের ফলে নারী এবং পুরুষ উভয়ের ত্বকের কারো দাগ দূর করতে সহায়তা করে। শুধু তাই নয় ডাক্তারি পরামর্শ অনুযায়ী এই ক্রিমটি আপনারা সবাই ব্যবহার করতে পারেন।

Himalaya Night Cream

মেয়েদের স্থায়ীভাবে ফর্সা হওয়ার জন্য ডাক্তারি পরামর্শ অনুযায়ী Himalaya Night Cream ব্যবহার করতে পারেন। কারণ এই ক্রিমটি অত্যন্ত কার্যকরী যা ব্যবহার করার ফলে মেয়েদের ত্বকের কালো দাগ দূর করে স্থায়ীভাবে ফর্সা ও লাবণ্য ফিরিয়ে আনে। এই ক্রিমের মধ্যে বিভিন্ন ধরনের উপাদান রয়েছে যেমন টমেটো।টমেটোর মধ্যে ফ্ল্যাভোনয়েড ও হাইড্রোনিক এসিড রয়েছে ফলে ত্বকের মরা কোষগুলো দূর করে ত্বক জীবিত রাখতে সহায়তা করে।

Lotus Herbal Cream

Lotus Herbal Cream এর ব্যবহার অত্যন্ত কার্যকরী এটি মেয়েদের ত্বকের কালো দাগ দূর করে ফর্সা লাবণ্য বৃদ্ধি করে। লোটাস হারবাল ক্রিমের মধ্যে রয়েছে বিভিন্ন ধরনের উপকরণ যেমন : দুধের এনজাইম জাতীয় উপাদান, আঙ্গুর জাতীয় উপাদান, তেঁতুল জাতীয় উপাদান ইত্যাদি। এ সকল উপাদানের কারণে লোটাস হারবাল ক্রিম মেয়েদের ত্বকের জন্য অত্যন্ত উপকারী। বিশেষ করে সূর্যের তাপে নারী এবং পুরুষের ত্বক নষ্ট হয়ে যায় কিন্তু লোটাস হারবাল ক্রিম ব্যবহারে ফলে ত্বক নষ্ট হওয়া থেকে রক্ষা করে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে। এই ক্রিমটি নারী এবং পুরুষ উভয়ই রাতে ঘুমানোর আগে পরিষ্কার মুখে এবং ঘাড়ে লাগিয়ে নিন এবং সকালে পরিষ্কার পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এভাবে নিয়মিত ব্যবহার করার ফলে মেয়েদের মুখের ত্বক সৌন্দর্য ও লাবণ্য বৃদ্ধি করতে সহায়তা করবে।

Loreal Night Cream

স্থায়ীভাবে ফর্সা হওয়ার জন্য loreal Night Cream ব্যবহার করার জন্য ডাক্তাররা পরামর্শ দিয়ে থাকে কারণ এটি একটি ডাক্তারি ক্রিম। এই ক্রিমের মধ্যে এমন কিছু উপাদান দেওয়া রয়েছে যা ভিটামিন ই সমৃদ্ধ। লরিয়াল নাইট ক্রিম রাতে ব্যবহার করার ফলে মেয়েদের ত্বকের কালো দাগ দূর করে সৌন্দর্য ও লাবণ্য বৃদ্ধি করতে সহায়তা করবে।

Blemish Cream

স্থায়ীভাবে ফর্সা হওয়ার জন্য Blemish Cream ডাক্তারি ক্রিম। এই ক্রিমের মধ্যে বিভিন্ন ধরনের উপকরণ দেওয়া রয়েছে যেমন : জাফরান জাতীয় উপাদান এবং পেঁপে জাতীয় উপাদান ইত্যাদি। যেহেতু এই ক্রিমের মধ্যে এ সকল উপাদানগুলো রয়েছে তাই এই ক্রিমটি ব্যবহারের ফলে ত্বকের হাইপার পিগমেন্ট কমানোর জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আপনি চাইলে এই ক্রিমটি মেকআপ হিসেবে ব্যবহার করতে পারেন। এই ক্রিমটি রাতে মুখে ভালোভাবে মালিশ করে সকালে ঘুম থেকে উঠে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলুন। নিয়মিত ক্রিমটি ব্যবহারের ফলে ত্বকের কালো দাগ দূর করে ত্বকের ফর্সা ভাব ফিরিয়ে আনবে।

ফর্সা হওয়ার জন্য কি খাবার খেতে হবে

ফর্সা হওয়ার জন্য কি খাবার খেতে হবে এ বিষয়গুলো জানার জন্য নারী এবং পুরুষের মধ্যে বেশি কৌতুহল থাকে। তবে ডাক্তারি পরামর্শ অনুযায়ী কিছু ক্রিমের পাশাপাশি প্রাকৃতিক খাবার খেতে পারেন যেমন :
ফর্সা হওয়ার জন্য কি খাবার খেতে হবে

  • পালং শাক জাতীয় সবজি।
  • সবুজ শাক জাতীয় সবজি।
  • গ্রিন টি জাতীয় পানি।
  • গাজর জাতীয় সবজি।
  • মিষ্টি আলু জাতীয় সবজি।
  • পেঁপে জাতীয় সবজি।
  • কুমড়া জাতীয় সবজি।
  • পর্যাপ্ত পানি পান করা ইত্যাদি।
এ সকল উপকরণ গুলো প্রাকৃতিকভাবে নিয়মিত খেতে পারলে মুখের লাবণ্য ও উজ্জ্বলতা অনেকটা বৃদ্ধি পাবে। এ সকল উপকরণ খেতে ডাক্তাররা সব সময় পরামর্শ দিয়ে থাকে। এখানে ক্লিক করুন

শেষ মন্তব্য

প্রিয় পাঠক গন উপযুক্ত আলোচনা থেকে আপনারা ইতিমধ্যে স্থায়ীভাবে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম এবং ঘরোয়া পদ্ধতিতে কিভাবে ফর্সা হওয়া যায় ইত্যাদি বিষয় গুলো অবগত হয়েছেন। ডাক্তারি পরামর্শ অনুযায়ী যে সকল নাইট ক্রিম সম্পর্ক আলোচনা করেছি আপনারা চাইলে সেগুলো ব্যবহার করতে পারেন। শুধু তাই নয় প্রাকৃতিক কিছু খাবার সম্পর্কে আলোচনা করেছি যা ত্বকের জন্য অত্যন্ত কার্যকরী। আশা করি আপনারা যে ধরনের তথ্য খুঁজছেন আজকের আর্টিকেলটি পড়ার পরে সকল বিষয়ে জানতে পেরেছেন। আমরা সব সময় চেষ্টা করি আপনাদের প্রয়োজন অনুযায়ী তথ্যগুলো আপনাদের কাছে পৌঁছে দিতে। এজন্য আমাদের আর্টিকেল গুলো যদি আপনাদের ভালো লেগে থাকে অবশ্যই আমাদের ওয়েবসাইটটি ভিজিট করবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url